লেখালেখির নিয়ম

/লেখালেখির নিয়ম
লেখালেখির নিয়ম ২০১৮-০৫-১৮T১৭:৪০:০৬+০০:০০

যেভাবে ব্লগ লিখবেন:

প্রথমে “www.amarkolom.com” ভিজিট করে বাম পাশে থাকা লেখক দরজা দিয়ে আপনার ইউজার নেইম অথবা ই-মেইল, পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। লগিনের পর উপরের বাম পাশে থাকা “+ NEW” চিহ্ন ক্লিক করে পোষ্ট  নির্বাচন করলে আপনার ব্লগ লেখবার উইন্ডো-টি আসবে। সেখানে উপরের “শিরোনাম” এর ঘরে পোস্টের একটি নাম লিখুন। অবশ্যই যুক্তিযুক্ত একটি শিরোনাম যুক্ত করুন। এবং “বিষয়বস্তু”-এর ঘরে পোস্টে যা লিখতে চান, তা লিখুন। তারপর ডান পাশে লক্ষ্য করুন, আপনার লেখার ধরন অনুসারে একটি  বিষয়শ্রেণী নির্বাচন করুন, খেয়াল রাখবেন একসাথে যাতে দুটো বিষয়শ্রেণী নির্বাচন না করেন।

ছবি যুক্ত করতে হলে “ফিচারড ইমেইজ” নামে ডান পাশের অপশনে ক্লিক করে ছবি যুক্ত করতে পারেন অথবা লেখার মাঝে মাঝে ছবি যুক্ত করতে আপনার ব্লগ লেখার ঘরের উপরে থাকা “এড মিডিয়া” বোতামে ক্লিক করে ছবি সাজিয়ে নিবেন। নিজের ছবি লেখায় ব্যবহার না করার জন্য আমার কলম ব্লগ খুবই সচেতন। লেখা সম্পর্কিত যে কোন ছবি আপনি ব্যবহার করতে পারেন।

সবকিছু সাজানো হয়ে গেলে আরেকবার সবকিছু দেখে নিয়ে লেখাটি ব্লগে প্রকাশ করতে ,  “পাবলিশ” ক্লিক করে সরাসরি লেখাটি প্রকাশ করুন। তারপরেও লিখতে না পারলে আমাদের সাথে যোগাযোগ করুন।

শেয়ার করুন